ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

মন্দিরে অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের ঘটনা স্বাভাবিক নয়: রাশেদ প্রধান 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪, ১৯:৩৩

মন্দিরে অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের ঘটনা স্বাভাবিক নয়: রাশেদ প্রধান 
জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপার) সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান । ছবি: সংগৃহীত

ফরিদপুরে মন্দিরে অগ্নিসংযোগ ও সন্দেহজনকভাবে হত্যাকাণ্ডের ঘটনা স্বাভাবিক নয় বলে মনে করেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপার) সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান। দেশব্যাপী ধর্মীয় বিদ্বেষ ছড়াতে ভারতীয় 'র'য়ের পরিকল্পনায় ফরিদপুরে মুসলিম দু'সহোদরকে হত্যা করা হয়েছে বলেও দাবি করেন তিনি। একই সাথে এই হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে জড়িতদের আইনের আওতায় আনার দাবী জানান।

শুক্রবার বিকেলে আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপার নেতৃবৃন্দের সাথে ঈদ পুণর্মিলনী ও মতবিনিময় সভায় এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে রাশেদ প্রধান বলেন, আপনাকে মনে রাখতে হবে বাংলাদেশ সম্প্রীতির মেলা ভূমি। এদেশে মুসলিম-হিন্দু-খ্রিস্টান-বৌদ্ধ কাউকে আলাদা করা যাবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে নামাজ পড়া যাবে না। তবে মন্দিরে পূজা করা যাবে, এমন পরিস্থিতি মেনে নিতে পারি না। আমরা স্বজাতি হিসেবে দেশটাকে এগিয়ে নিতে চাই। কারো চিরস্থায়ী ক্ষমতার জন্য কোন ধর্মের মানুষের সাথে বিভেদ সৃষ্টি করতে চাই না।

তিনি আরও বলেন, দেশের সার্বভৌমত্ব দখল, গণতন্ত্র হত্যা, ভোটাধিকার হরণসহ দিল্লির সুদূর পরিকল্পনা ইতিমধ্যে চূড়ান্ত সময় অতিক্রম করছে।

জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহসভাপতি রাশেদ প্রধানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, সৈয়দ শফিকুল ইসলাম, ঢাকা মহানগর জাগপার সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, যুগ্ম আহ্বায়ক মো. নাসির উদ্দীন, আসাদুজ্জামান বাবুল, মনোয়ার হোসেন, মো. সাজু মিয়া, দিদার হোসেন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জি. সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমূখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আইজে

  • সর্বশেষ
  • পঠিত